• রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:২০ অপরাহ্ন |
  • Bangla Version
নিউজ হেডলাইন :
করোনা শনাক্তের হার ১৫ শতাংশের বেশি, মৃত্যু ১ সুষ্ঠ ভোটে ডিজিটাল পদ্ধতি দরকার  অভয়নগরে শিক্ষার্থীদের উপবৃত্তি বাস্তবায়ন ও মনিটরিং সম্পর্কিত প্রশিক্ষণ অভয়নগরে সরকারীভাবে ধান চাল সংগ্রহের উদ্বোধন অভয়নগরে মেধা অন্বেষন ও কুইজ প্রতিযোগীতা অনুষ্ঠিত অভয়নগরে দুদক কর্তৃক সততা স্টোরের অর্থ ও শিক্ষা উপকরণ বিতরণ আশুলিয়া টু চান্দুরা চৌরাস্তা যানজটের দুর্ভোগ,,,  অভয়নগরে মাধ্যমিক পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধানকে সংবর্ধনা যশোর গোয়েন্দা শাখা (ডিবি)অভিযান চালিয়ে ৪ বোতল বিদেশী মদ উদ্ধার সহ আটক -১ অভয়নগরে পায়রাহাট ইউনাইটেড কলেজ শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান স্বীকৃতি অর্জনে আনন্দ শোভাযাত্রা নড়াইলের ইউপি চেয়ারম্যান  মোস্তফা কামাল’কে গুলি করে হত্যাকান্ডের ঘটনায় আটক -৪ সুষ্ঠ ভোটে ডিজিটাল পদ্ধতি দরকার আশুলিয়ায় ২৪ ঘণ্টায় ছয় জনের মরদেহ উদ্ধার ডিবি কার্যালয় থেকে বেরিয়ে যা বললেন মামুনুল হক যুক্তরাষ্ট্র সিরিজ খেলা হচ্ছে না তাসকিনের, বিকল্প ভাবনায় হাসান দুই সিনেমা নিয়ে ফিরছেন আফরান নিশো

বিভাগ ও জেলাভিত্তিক করোনাক্রান্তদের তালিকা

বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মৃত্যু হয়েছে ১৫ জনের এবং নতুন করে আক্রান্ত হয়েছেন ২৬৬ জন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৭৫ জনে এবং করোনাভাইরাসে মোট আক্রান্ত ১৮৩৮ জন। আজ শুক্রবার দুপুর আড়াইটার দিকে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানান স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনামন্ত্রী জাহিদ মালেক।

তিনি আরো জানান হয়, গত ২৪ ঘণ্টায় মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ২১৯০টি। এ সময়ে আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৯ জন। এ নিয়ে মোট সুস্থ হওয়া রোগীর সংখ্যা ৫৮ জন।

এরপর অনলাইন ব্রিফিংয়ে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান, ২১-৩০ বছর বয়সী মানুষের মধ্যে ২১ ভাগ মানুষ আক্রান্ত হয়েছেন। আর ৩১ থেকে ৪০ বছর বয়সী মানুষের মধ্যে ১৯ ভাগ আক্রান্ত। তিনি জানান, শতকরা ৪৬ ভাগ ঢাকায় সংক্রমিত হয়েছেন। ঢাকার মধ্যে মিরপুরে আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি।

দেশে করোনার পরীক্ষার সংখ্যা বাড়ানোর পর থেকে বাড়ছে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা। গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত হওয়ার কথা জানায় সরকার। এরপর ১৮ মার্চ কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে প্রথম ব্যক্তির মৃত্যু হয়।

এদিকে শুক্রবার দুপুরে স্বাস্থ্য অধিদফতরের বুলেটিন ও আইইডিসিআর’র প্রকাশিত তথ্য মোতাবেক এখন সারাদেশে করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে প্রায় ৪৬টি জেলায়। ইতোমধ্যে কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে মারা গেছে ৭৫ জন। আর ৪৬টি জেলায় সর্বমোট এক হাজার ৮৩৮ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে।

ঢাকা বিভাগের মধ্যে রাজধানী ঢাকায় ও নারায়ণগঞ্জে সর্বোচ্চ সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। আক্রান্তের সংখ্যায় এরপরই এগিয়ে আছে চট্টগ্রাম বিভাগ। করোনায় জেলাভিত্তিক আক্রান্তের সংখ্যা হলো- ঢাকা সিটিতে ৬০৮, গাজীপুর ৯৮, কিশোরগঞ্জে ৩৩, মাদারীপুরে ২৩, মানিকগঞ্জে ৫, নারায়ণগঞ্জে ২৫৫, মুন্সীগঞ্জে ২৬, নরসিংদীতে ৬৪, রাজবাড়ী ৭, ফরিদপুরে ২, টাঙ্গাইলে ৯, শরীয়তপুরে ৬, গোপালগঞ্জে ১৭ জন শনাক্ত করা হয়েছে।

এদিকে চট্টগ্রাম বিভাগের চট্টগ্রাম জেলায় ৩৬, কক্সবাজারে ১, কুমিল্লায় ১৪, ব্রাহ্মণবাড়িয়ায় ৮, লক্ষ্মীপুরে ১, নোয়াখালীতে ২, চাঁদপুরে ৭ জন সহ মোট ৬৯ জন আক্রান্ত হয়েছে।

রংপুরের গাইবান্ধায় ১২, নীলফামারীতে ৬, লালমনিরহাটে ২, কুড়িগ্রামে ২, দিনাজপুরে ৮, ঠাকুরগাঁওয়ে ৩, রংপুর জেলায় ৩ জন সহ মোট ৩৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। ময়মনসিংহ বিভাগের জামালপুরে ১২, নেত্রকোনায় ৬, শেরপুরে ৫, ময়মনসিংহ জেলায় ৯ জন সহ মোট ৩২ জন।

বরিশাল বিভাগের বরিশাল জেলায় ১২, বরগুনায় ৪, পটুয়াখালীতে ২, পিরোজপুরে ৪, ঝালকাঠিতে ৩ জন সহ মোট ২৫ জন কোভিড-১৯ আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। সিলেটের মৌলভীবাজারে ২, সুনামগঞ্জে ১, হবিগঞ্জে ১, সিলেট জেলায় ৩ জন আক্রান্ত হয়েছে।

এছাড়াও খুলনা, নড়াইল, চুয়াডাঙ্গায় একজন করে মোট তিনজন ও রাজশাহীতে তিনজন আক্রান্ত রোগীর খবর পাওয়া গেছে। গত ২৪ ঘণ্টায় মোট দুই হাজার ১৯০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নতুন ২৬৬ জন আক্রান্ত ও মৃত্যু হয়েছে নতুন ১৫ জনের। এই সময়ের মধ্যে সুস্থ হয়েছে ৯ জন।

– সংগৃহীত


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.